সিডনি প্রবাসীদের ঈদুল ফিতর উদযাপন

রবিবার, ২৩ এপ্রিল ২০২৩ | ১০:০৩ অপরাহ্ণ | 83 বার

সিডনি প্রবাসীদের ঈদুল ফিতর উদযাপন

দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহ মধ্যে আনন্দের বার্তা নিয়ে হাজির হয়েছে পবিত্র ঈদুল ফিতর। অষ্ট্রেলিয়ার সিডনিতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আজ শনিবার ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

ঈদের নামাজ শেষে দেশ, জাতি এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। তারপর মুসল্লিরা প্রিয়জনদের সঙ্গে কোলাকুলি পর্ব ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন।

আমাদের দেশের মতো ঈদের নামাজের জন্য আলাদা কোনো ঈদগাহ নেই। তাই ধর্মপ্রাণ মুসল্লিরা মসজিদ, মাসাল্লা, পার্ক, কমিউনিটি হল ও স্কুলে ঈদের নামাজ আদায় করেন। দেশটির বিভিন্ন প্রদেশে অনুষ্ঠিত ঈদ জামাতে বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। জনবসতি এলাকাগুলিতে এমনও দেখা গেছে যে, একই স্থানে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ঈদের জামাত আদায় করা হয়।

দেশে সবাইকে নিয়ে ঈদ উদযাপনের মতো আনন্দ প্রবাসে খুবই সীমিত। বিশেষ করে যারা এখানে ষ্টুডেন্ট ও প্রোটেকশন ভিসায় আছেন। তারপরও প্রবাসিরা চেষ্ঠা করেন দেশে প্রিয়জনদের সঙ্গে মুঠোফোনে ঈদের শুভেচ্ছা ও আবেগ বিনিময় করতে।

আর
প্রবাসী বাঙালিরা সৌহার্দ্য পূর্ণ পরিবেশে সবাই একত্রিত হয়ে মেতে ওঠেন আড্ডায় আর রকমারী খাবারে। রঙ্গিন রঙ্গিন ছবি বিভিন্ন ক্যাপশনে সোস্যাল মিডিয়াতে পোস্ট দিয়ে আনন্দ ভাগাভাগি করে নেন।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com