অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাংলাদেশি কমিউনিটি

মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ১০:৩১ অপরাহ্ণ | 233 বার

অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাংলাদেশি কমিউনিটি

করোনা ভাইরাসের পূর্বে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ও ভিক্টোরিয়া রাজ্যে ভয়াবহ দাবানল শেষ হয়েছে। দাবানলে ক্ষতিগ্রস্ত আদিবাসিদের সহায়তার লক্ষ্যে সাউথ ওয়েস্ট সিডনি বাংলাদেশ কমিউনিটির ব্যাক্তিবর্গ অনুদান সংগ্রহ করে। ড. নিজাম উদ্দিন আহমেদ বুশফায়ার ২০২০ এর প্রধান সমন্বয়কারী এবং অনুষ্ঠানটি সন্চালনা করেন রফিক উদ্দিন।

গত ১৬ই ফেব্রুয়ারী মিন্টোর আল-ফয়সাল কলেজ অডিটরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে দাবানলে যারা মারা গিয়েছেন তাদের বিদেহী আত্মার জন্য দোয়া এবং সকল প্রাকৃতিক দুর্যোগ হতে অষ্ট্রেলিয়াকে হেফাজতে রাখার জন্য প্রার্থনা করেন মোফাজ্জল ভুইয়া।

সিডনির উলেনডিলি শায়ার কাউন্সিলের ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থ্যে ১৫০০০ ডলারের একটি ব্যাংক চেক তুলে দেওয়া হয়।বাংলাদেশী কমিউনিটির পক্ষ্যে ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের মেয়র জর্জ ব্রিটিসেভিক উলেনডিলি শায়্যার কাউন্সিলের মেয়র ম্যাথিউ ডিথ চেক হস্তান্তর করেন।

সিডনির বাংলাদেশ কনসুলেট জেনারেল খন্দকার মাসুদুল আলম উক্ত অনুষ্ঠানে উপস্হিত ছিলেন। তিনি বলেন, দুর্গতদের সাহায্যার্থে এ ধরণের একটি সফল উদ্যোগ বাংলাদেশ কমিউনিটির ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

মাসব্যাপী তহবিল সংগ্রহে অষ্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টার, ম্যাকুয়ারীফিল্ড ইসলামিক এডুকেশন সেন্টার, বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তি সাহায্য করেন। অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কাউন্সিলর মাসুদ চৌধুরী, আঃ জলিল, আবুল সরকার ও আল ফয়সল কলেজের ডেপুটি ভাইস প্রিন্সিপাল মিসেস সোনালী লুথরা প্রমুখ।

ড. নিজাম উদ্দিন আহমেদ অনুষ্ঠানে উপস্থিত মিডিয়া ব্যাক্তিত্ব, অতিথিবৃন্দসহ কমিউনিটির যাহারা অনুদান দিয়েছেন তাঁদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com