অস্ট্রেলিয়ায় যুবদলের জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

সোমবার, ০৯ নভেম্বর ২০১৫ | ৩:৩৩ অপরাহ্ণ | 731 বার

অস্ট্রেলিয়ায় যুবদলের জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

12189881_436217259915537_7916911333642743609_n

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার উদ্দ্যোগে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভা গত ৮ই নভেম্বর ২০১৫ রবিবার সিডনির রকডেলস্থ বনফুল ফাংশন সেন্টারে অনুষ্ঠিত হয় ।
পবিত্র কোরআন তেলোওয়াতে মাধ্যমে অনুষ্ঠান শুরুর পরপরই বাংলাদেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের স্বপ্নপুরুষ শহীদ রাষ্ট্রপতি মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র সহ সভাপতি তারেক রহমানের শাররিক সুস্থাতার জন্য এক বিশেষ দোয়া করা হয়।
বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি ইয়াসিন আরাফাত সবুজের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি অস্ট্রেলিয়ার সদ্য সাবেক আহবায়ক মো:দেলোয়ার হোসেন এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক উপদেষ্টা ড.জহিরুল হক মোল্লা, জিয়া মনচ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকএস.এম নিগার এলাহী চৌধুরী,স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি তারিক-উল- ইসলাম তারেক,জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি মো: নাসিম উদ্দিন আহমেদ। জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক আবু সায়েম সুমনের পরিচালনায় আরওবক্তব্য রাখেন স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া সাধারন সম্পাদক ত্রএনএম মাসুম,সাংগঠনিক সম্পাদক মৌয়াইমেন খান মিশু,জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সাধারন সম্পাদক আজাদ কামরুল হাসান,জাসাস সভাপতি আবদুস সামাদ শিবলু, জিয়া পরিষদ সাংগঠনিক সম্পাদক শেখ আবদুলাহ আল মামুন,নিউ সাউথ ওয়েলস বিএনপির সহ সভাপতি মো:কামরুল ইসলাম শামীম,স্বেচ্ছাসেবকদল সহসভাপতি খায়রুল কবির পিন্টু,মো.আবুল কাশেম,শফিকুল ইসলাম রিপন, দীন মোহামেদ,জাসাস সিনিয়র সহসভাপতি ইকবাল মাহমুদ মাসুদ,ফয়সাল আহমেদ,এম .ডি দেলোয়ার হোসেন,জেবেল হক,মোহাম্মদ জুলফিকার আলী,দেলোয়ার হোসেন খান,সিরাজুল ইসলাম,মো.রফিকুল ইসলাম,আবদুলমোতালেব,সাইয়েদরহমান,মো.কামাল হোসেন,মাসুদ রানা,রবিউলইসলাম ,মো.লিটন,মো.সুমন,মো.আলমগীর হোসন,মিজর্া সিদ্দিক ,মো.রাসেল প্রমুখ।

বাংলাদেশ জাতীয়তাবাদীস্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মো: মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ বলেন,৭ই নভেম্বর জাতীয় জীবনের এক ঐতিহাসিক দিন। ১৯৭৫ সালের এই দিনে সৈনিক-জনতা রাজপথে নেমে এসেছিল জাতীয় স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে। কি›তু স্বাধীনতাত্তোর রাজনৈতিক বিশৃঙ্খলা, তৎকালীন ক্ষমতাসীন মহলের নিজেদের স্বার্থের অনুকূলে দেশের স্বাধীনতা বিকিয়ে দেওয়ার অপচেষ্টা এবং ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতাকে গলাটিপে হত্যা করে একদলীয় বাকশাল কায়েম করা হয়। তখন দেশের চরম সংকটকালে ’৭৫-এর ৩ নভেম্বর আধিপত্যবাদের এদেশীয় এজেন্টদের কূটকৌশলে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে সপরিবারে ক্যান্টনমেন্টে বন্দি করা হয়। এই অরাজক পরিস্থিতিতে স্বজাতির স্বাধীনতা রক্ষায় অকুতোভয় দেশপ্রেমিক সৈনিক এবং জনতার ঢল রাজপথে এক অনন্য সংহতির স্ফুরণে ৭ নভেম্বর জিয়া মুক্ত হন। এই পটপরিবর্তনে রাষ্ট্রপতি জিয়ার নেতৃত্বে দেশের স্বাধীনতা সুরক্ষিত হয় ও গণতন্ত্র অগ্রগতির পথে এগিয়ে যায়, বহুদলীয় গণতন্ত্রের যাত্রা শুরু হয়। মানুষের মনে স্বস্তি ফিরে আসে।

মো:দেলোয়ার হোসেন বলেন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর জিয়াউর রহমানের মেধা ও বিচক্ষণতায় বাংলাদেশ অরাজকতা ও বিশৃংখলতা থেকে রক্ষা পেয়েছে। সেনাবাহিনীতে চেইন অব কমান্ড প্রতিষ্ঠিত হয়েছে। জনগণ তাহের- ইনুদের ষড়যন্ত্র প্রত্যাখ্যান করেছে। তারেক রহমান অভিযোগ করে বলেন, তাহের-ইনু চক্র চেয়েছিলো জিয়াউর রহমানের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নিজেদের স্বার্থ হাসিল করতে। এস.এম নিগার এলাহী চৌধুরী বলেন, ৭ নভেম্বর এই চক্রটি জনপ্রিয় সেনাপ্রধান জিয়াউর রহমানের কাঁধে ভর করে নিজেদের স্বার্থ হাসিল করতে চেয়েছিলো। জিয়াউর রহমানের জনপ্রিয়তাকে পুঁজি করে নিজেদের রাজনৈতিক লক্ষ্যে পৌছতে চেয়েছিলো। কিন্তু অসম সাহসী বিচক্ষণ ও দেশপ্রেমিক জিয়াউর রহমান ইনু-তাহের চক্রের পাতা ফাঁদে পা দেননি। নিজেদেও অসৎ উদ্দেশ্য চরিতার্থ করতে ব্যর্থ হয়ে এরা এখন মিথ্যাচার ও ইতিহাস বিকৃতির মাধ্যমে জিয়াউর রহমানের ভাবমূর্তি বিনষ্ট করতে চায়।
সভাপতির বক্তব্যে ইয়াসিন আরাফাত সবুজ বলেন,সময় এসেছে আমাদেরকে আবার জাগতে হবে। সবাইকে আহ্বান জানাবো রাজপথে নামতে হবে। রক্ত না দিয়ে রাজপথে নেমে লাভ নেই। তাই আসুন, নির্যাতনের বিরুদ্ধে আমরা অবস্থান নেই, দেশকে বাঁচাই। আমরা এখান থেকে প্রতিজ্ঞা নিয়ে যাবো, সবাই আন্দোলন করে যাবো এবং আন্দোলন করেই এ সরকারকে বিদায় করবো।

সংবাদ প্রেরকঃ মো: মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com