‘ক্লিন আপ অষ্ট্রেলিয়া’ পুরস্কার পেলেন আবুল আজাদ খোকন

বুধবার, ২৬ জুন ২০১৯ | ১১:৩৫ অপরাহ্ণ | 464 বার

‘ক্লিন আপ অষ্ট্রেলিয়া’ পুরস্কার পেলেন আবুল আজাদ খোকন

অস্ট্রেলিয়াতে বার্ষিক ‘জাতীয় স্বেচ্ছাসেবী সপ্তাহ’ উদযাপন করা হয় মে মাসে। দেশটিতে জাতীয়ভাবে ‘ন্যাশনাল ভলেন্টিয়ার উইক’ পালন করে স্বেচ্ছাসেবকদের উদার অবদানের কথা স্বীকার করা হয়। অস্ট্রেলিয়ার জাতীয় স্বেচ্ছাসেবক সপ্তাহ-২০১৯ সালের থিম ছিল “ভিন্নভাবে বিশ্বকে তৈরি করবো”। এ বৎসর অস্ট্রেলিয়াতে জাতীয় স্বেচ্ছাসেবক সপ্তাহ উদযাপনের ৩০ বৎসর পূর্তি হলো।

পুরোদেশ জুড়ে হাজারো ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে, যেখানে ৬ মিলিয়ন স্বেচ্ছাসেবকদের অস্ট্রেলিয়ানরা ধন্যবাদ জানান।দীর্ঘ সপ্তাহ উদযাপনের মধ্যে ছিল মনিং ব্রেকফাস্ট, আফটারনুন চা, লাঞ্চ, ওপেন ডে, পুরস্কার বা সার্টিফিকেট বিতরন অনুষ্ঠান, পিকনিক, ফোরাম এবং প্রশিক্ষণ সেশন অন্তর্ভুক্ত।

গত ৩ জুন সিডনির এন,এস,ডব্লিউতে ‘শক্তি’ সংগঠনের আয়োজনে ওয়েন্টর্থভিল কমিউনিটি সেন্টারে ‘জাতীয় স্বেচ্ছাসেবী সপ্তাহ’ পালন ও স্বেচ্ছাসেবকদের সার্টিফিকেট বিতরন করেন। সিডনিতে আবুল আজাদ খোকনকে ‘ক্লিন আপ অষ্ট্রেলিয়া’ পুরস্কার প্রদান করেন সংগঠনটির চেয়ারপারসন সাবরিন ফারুকী উর্সী। ‘ক্লিন আপ অষ্ট্রেলিয়া’ নিয়ে আজাদ খোকন তাঁর নবধারা নিউজ দল নিয়ে কয়েক বৎসর যাবৎ কাজ করে যাচ্ছেন। তিনি এনভারমেন্ট@ল্যাকান্বা এবং ক্যান্টাবারী সিটি কমিউনিটি সেন্টারের সাথে কাজ করেন।

আজাদ খোকন সহকারী নার্স ছাড়াও তিনি একজন সাংবাদিক, সম্পাদক, মানসিক স্বাস্থ্য এডুকেটর, মাইন্ডফুলনেস এডুকেটর, জাষ্টিস অব দ্যা পিস, হোয়াইট রিবন অস্ট্রেলিয়া অ্যাম্বাসেডর, ওয়াক ফর রেসপেক্ট অ্যাম্বাসেডর, সংগঠক এবং ভলেন্টারি।প্রবাসে তিনি ১০টি স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে কাজ করছেন।

এই অ্যাওয়ার্ড অর্জনের অনুভূতি তিনি বলেন, ‘আমি কৃতজ্ঞ ‘শক্তি’ সংগঠনের প্রতি’। পরিষ্কার-পরিচ্ছন্নতা হচ্ছে উত্তম প্রশিক্ষণ ও দায়িত্বপূর্ণ আচরণের এক প্রতিফলন। আর এটা শুরু হয় প্রত্যেক ব্যক্তি ও প্রত্যেক পরিবার থেকে।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com