সিডনিতে ‘কানেকটিং দ্য ডটস’ আড্ডায় ফারুকী-তিশা

শনিবার, ২২ জুন ২০১৯ | ১০:৪০ অপরাহ্ণ | 373 বার

সিডনিতে ‘কানেকটিং দ্য ডটস’ আড্ডায় ফারুকী-তিশা

গত ১৪ জুন সন্ধ্যায় সিডনির কোগরার সেন্ট জর্জ অডিটোরিয়ামে দেশী ইভেন্টস ও পথ প্রোডাকশন ‘কানেটিং দ্যা ডটস’ অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানের সার্বিক পৃষ্ঠপোষকতায় ছিলেন প্রভাত ফেরী পত্রিকা। অনুষ্ঠানটির মূল আকর্ষন ছিলো জনপ্রিয় নাট্য ও চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী এবং মডেল ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার চলচ্চিত্র ও নাটক নিয়ে আড্ডায় শত কথা। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন পথ প্রোডাকশনের শুভোজিৎ।

জুন মাসে চলমান সিডনি ফিল্ম ফেস্টিভেলে প্রদর্শিত হচ্ছে ফারুকীর আলোচিত ছবি সিনেমা ‘শনিবার বিকেল’। সিডনিতে এর প্রদর্শনী উপলক্ষেই অস্ট্রেলিয়ায় এসেছেন এই জুটি।

অনুষ্ঠানের প্রারম্ভে বক্তব্য রাখেন পথ প্রোডাকশনর পরিচালক নাহিদা কামাল রুপসা, দেশী ইভেন্টসের পরিচালক সৈয়দ ফায়াজ, প্রভাত ফেরীর সম্পাদক পত্রিকার শ্রাবন্তী কাজী আশরাফী, নাট্য ব্যক্তিত্ব গোলাম মোস্তফা এবং লেখক অজয় দাশ গুপ্ত। তাদের বক্তব্যে সংস্কৃতিমনা প্রবাসী দর্শকদের সামনে উপস্থিত অতিথি পরিচালক ফারুকী এবং অভিনেত্রী তিশার বিভিন্ন কাজের ভূয়সী প্রশংসা করেন।

এরপর পথ প্রোডাকশনের কোরিওগ্রাফার ক্রিস্টেন পাইপা ও নিক্সন গোমেজের পরিবেশনায় ‘দ্বিধা’ গানটির সাথে তারা নাচ পরিবেশন করে। এছাড়া মোশারফ করিম, অপি করিম, মারজুক রাসেল ও মামা চরিত্রের কাল্পনিক পরিবেশনার ছোট্র মঞ্চ নাটক প্রদর্শন করেন।

বিরতির পর মঞ্চে আসেন মোস্তফা সরোয়ার ফারুকী ও তিশা। কানেকটিং দ্য ডটস‘ শিরোনামে আয়োজিত এ কথোপকথনে উপস্থাপক ও দর্শক সারিতে উপবিষ্ট ব্যক্তিত্বদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এছাড়াও দর্শকদের শুনান তাঁদের বিভিন্ন অভিজ্ঞতার কথা, শিল্প ও সংস্কৃতির কথা। জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা চৌধুরী ভিডিও কনফারন্সে এসে ফারুকী ও তিশার সাথে কথা বলেন।

অনুষ্ঠানের শেষে অতিথি মোস্তফা সরয়ার ফারুকীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রভাত ফেরীর সম্পাদক শ্রাবন্তী কাজী এবং প্রকাশক সোলায়মান দেওয়ান। তিশার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন দেশী ইভেন্টসের পরিচালক সৈয়দ ফায়াজ ও পথ প্রডাকশনের পরিচালিকা নাহিদা কামাল।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com