সিডনিতে বাঙালি উৎসব মোবাইল খাদ্য ট্রাক

সোমবার, ২৩ ডিসেম্বর ২০১৯ | ৬:০৪ অপরাহ্ণ | 337 বার

সিডনিতে বাঙালি উৎসব মোবাইল খাদ্য ট্রাক

ভ্রাম্যমাণ খাদ্য বহু দেশে নগর সংস্কৃতির একটি বৈশিষ্ট্য। প্রাচীন রোমে গাড়ি থেকে মানুষের খাবার বিক্রির ধারণাটি শুরু হয়। যা নাকি বর্তমানে ভ্রাম্যমাণ খাদ্য ট্র্যাকে রূপান্তর হয়েছে। তেমনি নিজেদের শখ থেকে সিডনিতে একটি ফুড ট্র্যাকের যাত্রা শুরু করেন জামিল হোসাইন তন্ময় ও সামিরা জামান স্মৃতি এবং সাদিয়া জামান।

একটি খাদ্য ট্রাক বা মোবাইল রান্নাঘরটি একটি অন্তর্নির্মিত বারবিকিউ গ্রিল, গভীর ফ্রায়ার বা অন্যান্য রান্নার সরঞ্জামসহ একটি পরিবর্তিত ভ্যান। আর এই ট্রাক বিক্রয়ের পয়েন্টগুলো প্রায়শই হয়ে থাকে পাবলিক ফুটপাত, পার্ক বা মেলাগুলিতে।

এই উৎসব মোবাইল ফুড ট্রাক ও ক্যাটারিংয়ের উদ্যোক্তারা বলেন, সিডনিতে মেলা বাফেস্টিভ্যালগুলিতে খাবার সম্পর্কে উৎসাহের কমতি নেই বাঙালিদের। মুখরোচক হালাল খাবার তৈরিতে উৎসব ফুড ট্রাক ও ক্যাটারিং খাদ্যের সম্ভারে আগ্রহ জাগিয়ে তুলতে সচেষ্ট থাকবে।

উদ্যোক্তারা আনুষ্ঠানিকভাবে ফুড ট্রাক উদ্ভোধন করেন গত ২৩ মার্চ সিডনি অলিম্পিক পার্কের মেলা থেকে। তারা জানান, বাংলাদেশিদের মধ্যে এটিই অস্ট্রেলিয়াতে ব্যায়বহুল প্রথম স্ট্রিট ফুড ট্রাক। ক্রেতার চাহিদানুযায়ী তার পাবলিক প্রপার্টিতেও ট্রাকটি খাদ্য বিক্রয় করতে পারবে কাউন্সিলের সেই রকম অনুমতিও রয়েছে।

খাবার ম্যানুতে রয়েছে- বার্গার, হট ডগ, ফুচকা, চটপটি, হালিম, কাবাব ও বিরানী। দাম ও স্বাদে ক্রেতাদের সর্বাধিক চাহিদায় রয়েছে বটি কাবাব, চিকেন রেশমী কাবাব, কাচ্চি বিরানী, মোরগ পোলাও, ক্যামেল বার্গার, টর্ণেডো চিপস ইত্যাদি।

মোবাইল খাদ্য ট্রাকের ফেসবুক পেজ

Utsab Food Truck
10 Milperra Road, Revesby

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com