সিডনির ‘আপিল ফর হিউম্যানিটি’র ত্রাণকর্ম

বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০ | ৪:২৩ অপরাহ্ণ | 243 বার

সিডনির ‘আপিল ফর হিউম্যানিটি’র ত্রাণকর্ম

সাম্প্রতিক কালের প্রাণঘাতী কোভিড-১৯ এর কারণে পুরো বিশ্ব স্তব্দ হয়ে পড়েছে। এটি এখন একটি বৈশ্বিক সমস্যা। সিডনিতে এই করোনা ভাইরাস মোকাবেলায় নিজস্ব উদ্যোগ এবং অন্যান্যদের সহায়তায় আত্মমানবতার সেবায় এগিয়ে এলেন ‘আপিল ফর হিউম্যানিটি’ নামের একটি নতুন সংগঠন।

কর্মহীন, অনির্দিষ্টকালের জন্য ছুটিতে থাকা, খাদ্য সংকট, অস্বচ্ছল, নিম্ন আয়ের মানুষের এবং বিশেষ করে ছাত্র-ছাত্রীদের জন্য ত্রান সামগ্রী বিতরণের ব্যবস্থা করেছে সংগঠনটি।

গত ২০ মার্চ ত্রানকর্মসূচী শুরু করেছে এবং যা আগামী ২ মাস পর্যন্ত চালিয়ে যাবে। তাঁরা এ পর্যন্ত ১৭টি পরিবারকে ত্রান বিতরন করেছে।তবে ত্রানের মূল্য ৫ ডলার ধার্য্য করা হয়েছে যাতে ত্রাণ গ্রহীতার কাছে পুরোপুরি ফ্রী মনে না হয়। তারা রোজায় ৩৫ জনকে ইফতারী ও ডিনার প্রদান করে।

খাদ্য তালিকায় রয়েছে চাল ৫ কেজি, পেঁয়াজ ৩ কেজি, মশুর ডাল ১ কেজি, সোয়াবিন তেল ২ কেজি ও সরিষার তেল আধা লিটার, ১টি ফ্যামিলি প্যাক নুডুলস, ডিম এক ডজন, ব্রেড ১টি। এছাড়াও প্রয়োজন অনুযায়ী টমেটো সস, সবজী, বেবী ফুড, নেপি, ওয়েপ রয়েছে।

এই মুহুর্তে সমস্যাগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের থেকে অনুদান পাওয়ার জন্য আহবান জানিয়েছেন সংগঠনটি। সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণ বিতরন করছে সংগঠনটির স্বেচ্ছাসেবী তানিয়া তিষা, নুসরাত তানজিনা, হেমা রেজওয়ান, তান্মি পারভেজ ও নিতু। আপিল ফর হিউম্যানিটির ফেইসবুক লিংক: /www.facebook.com/groups/514292892587269/?ref=share

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com