সিডনি ইসলামিক ওয়েলফেয়ার সার্ভিসেসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

বুধবার, ২২ জুন ২০১৬ | ১২:৫২ অপরাহ্ণ | 1199 বার

সিডনি ইসলামিক ওয়েলফেয়ার সার্ভিসেসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

সিডনির ম্যাট্রাভিল পাবলিক স্কুল মিলনায়তনে ইস্টার্ন সিডনি ইসলামিক ওয়েলফেয়ার সার্ভিসেসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহimageফিল।

গত ১৯শে জুন (রোববার) সিডনির ম্যাট্রাভিল পাবলিক স্কুল মিলনায়তনে ইস্টার্ন সিডনি ইসলামিক ওয়েলফেয়ার সার্ভিসেস (ইনক), বাংলা এবং এরাবিক স্কুলের যৌথ উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আগামী ২রা জুলাই অনুষ্ঠিতব্য অস্ট্রেলিয়ান ফেডারেল পার্লামেন্ট নির্বাচনে কিংসফোর্ড স্মিথ আসন থেকে লেবার পার্টি মনোনিত প্রাথী এবং বর্তমান ফেডারেল এমপি ও শ্যাডো মিনিস্টার ফর ইমিগ্রেশন এন্ড মাল্টিকালচারাল অ্যাফেয়ারস মি. ম্যাট থিসেলওয়েইট, নিউ সাউথ ওয়েলস স্টেট এমপি ফর হেফ্যরন এন্ড মারুবরা মি. রন হোয়িং এবং বোটানি বে সিটি কাউন্সিলের কাউন্সিলর মি. ব্রাইন ট্রর্য়।

মি. ম্যাট তার সংক্ষিপ্ত বক্তব্যে মুসলমানদের সিয়াম সাধনার মাস পবিত্র রমজান মাসে বিশ্বব্যাপি মুসলমানদের শান্তি কামনা করেন এবং অস্ট্রেলিয়ায় বসবাসরত সকল মুসলমানদের সকল সমস্যা সমাধানে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, অন্যতম আয়োজক প্রফেসর শেখ শহীদুর রহমান ও বিশিষ্ঠ ব্যবসায়ী অবদুল হক, সিডনি বাঙালি কমিউনিটির প্রবীন ব্যক্তিত্ব ব্যারিস্টার সালাউদ্দিন আহম্মেদ, অস্ট্রেলিয়া বিএনপি’র (আন্তবর্তী কালিন) ও সিডনী নাট্যম এর সভাপতি রুহুল আহমেদ সওদাগর, যুবদল অস্ট্রেলিয়ার যুগ্ম সাধারন সম্পাদক আহসানুল হক ইসমাইল প্রমুখ। সারাদিন মুশলধারে বৃস্টি থাকা সত্বেও বৃস্টিকে উপেক্ষা করে ইফতার ও দোয়া মাহফিল অতিথিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আয়োজকদেরও অতিথি অপ্যায়নে কোন কমতি ছিলো না।

ইফতারের পর মাগরীবের নামাজ, দোয়া ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন সিডনি বাঙালি কমিউনিটির প্রবীণ ব্যক্তিত্ব ব্যারিস্টার সালাউদ্দিন আহম্মেদ। মোনাজাতের পর রাতের খাবার পরিবেশন করা করা হয়।

রাতের খাবার শেষে ইফতার মাহফিলে অংশ গ্রহণের জন্য আয়োজক কমিটির পক্ষে আবদুল হক সবাইকে ধন্যবাদ জানান এবং প্রতিবছর যাতে তারা এভাবে ইফতার মাহফিলের আয়োজন করতে পারেন সেই জন্য সকলের সহযোগিতা কামনা করে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।

image

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com