সহিংসতা বন্ধে সিডনিতে ৯টি সচেতনতামূলক সেমিনার (ভিডিও)

বুধবার, ০২ সেপ্টেম্বর ২০২০ | ৭:০৬ পূর্বাহ্ণ | 188 বার

হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার অ্যাম্বাসেডর আবুল কালাম আজাদ খোকন দীর্ঘ ৪ বছর ধরে শিশু ও নারী নির্যাতন প্রতিরোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তিনি এখন পর্যন্ত পারিবারিক সহিংসতা বন্ধের সিডনিতে ৯টি সচেতনতামূলক সেমিনার করেছেন।

অনুষ্ঠানের শুরুতে ওহিদুজ্জামান সাগর কোরআন তেলোয়াত করেন। ফয়জুন নাহার পলির সঞ্চালনায় দিনের কার্যক্রম শুরু হয়। পারিবারিক নির্যাতনের শিকার রুহামা রাসেক মৌরী তার নির্যাতনের কিছু বর্ণনা করেন। ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়। কবিতা আবৃত্তি করেন ফয়জুন নাহার পলি।

আলোচকরা বলেন, স্বাভাবিক সময়ের চেয়ে করোনা মহামারিকালে নারীর প্রতি পারিবারিক সহিংসতা বৃদ্ধি পেয়েছে। পারিবারিক আইন প্রয়োগের মাধ্যমেই শুধু যে এই সমস্যার সমাধান হবে তা নয়, সম্মিলিতভাবে সামাজিক ও পারিবারিকভাবে এই সমাধান করা উচিত।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এক্স ডেপুটি মেয়র ও হোয়াইট রিবন অ্যাম্বাসেডর কার্ল সালেহ, ইঞ্জিনিয়ার মো. কাইয়ুম, মুনিয়া কাইয়ুম, ড. ফয়জুল আজীম চঞ্চল, বেলাল হোসাইন, আবিদা আসওয়াদ, দিলারা জামান, মৌসুমী লিপি আক্তার, মামুন, মুক্তমঞ্চ সম্পাদক নোমান আল শামীম ও জয়নুল আবেদীন শ্যাম প্রমুখ।

Comments

comments

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com