করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩,১৩৫ জনে

বুধবার, ০৪ মার্চ ২০২০ | ৬:১৮ পূর্বাহ্ণ | 233 বার

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩,১৩৫ জনে

করোনাভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ১৩৫ জনে। ৭৯টি দেশ ও অঞ্চলে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯২ হাজার ২৩৮ জন। এর মধ্যে চীনের মূল ভূখণ্ডেই অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে। বুধবার নতুন করে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে।

এখন পর্যন্ত ৪৮ হাজার ২ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। অপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত ১৩ হাজার ৫৩০ জনের অবস্থা আশঙ্কাজনক। এরই মধ্যে ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া, জাপানের জন্য ভিসা বাতিল করেছে ভারত।

এদিকে করোনা আতঙ্কে রীতিমতো চিন্তায় পড়েছেন ভারতের মানুষ। দেশটির জয়পুরে এক ব্যক্তির দেহে মিলেছে করোনাভাইরাস। এই নিয়ে ভারতে মোট ৬ ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ার খবর পাওয়া গেছে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ খবর জানা গেছে।

দক্ষিণ কোরিয়ায় ২৩৬ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া চীনের মূল ভূখণ্ডের বাইরে ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়ায় আক্রান্তে সংখ্যা বেড়েছে। ইরানে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

আজ নতুন করে আরও ২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। ইরানে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কে প্রতিবেশী তিন দেশ-আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

চীনের পর দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। সেখানে নতুন করে আরও ১৬৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ১৮৬ জনে।

অপরদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। দু’সপ্তাহ ধরে ওই প্রমোতরীর যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এ নিয়ে ওই প্রমোদতরীর তিন যাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com