জার্মান আওয়ামীলীগ হামবূর্গ শাখার জাতীয় শোক দিবস পালন

বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ১০:০০ অপরাহ্ণ | 259 বার

জার্মান আওয়ামীলীগ হামবূর্গ শাখার জাতীয় শোক দিবস পালন

জাতীয় শোক দিবস ১৫ আগস্ট। স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করছে দিনটি। জাতীয় শোক দিবসকে সামনে রেখে পুরো আগস্ট মাসব্যাপীই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করছে। প্রবাসেও এ দিবসে পালনে সংগঠনগুলি সক্রিয়।

যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জার্মান আওয়ামীলীগ, হামবূর্গ শাখা। ১৭ই আগস্ট, শনিবার হামবূর্গ শহরের কমিউনিটি সেন্টারে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। জার্মান আওয়ামী লীগ হামবূর্গ শাঁখার সাধারন সম্পাদক এ্যাপলো আলমগীর অনুষ্ঠানটি সঞ্চালনায করেন।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি প্রদান করে। বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। তারপর পবিত্র কোরআন তেলওয়াৎ ও মোনাজাত পরিচালনা করেন সফিক সিকদার। জাতীয় সংগীত পরিবেশন করেন শিল্পী টিটো চৌধুরী ও আবুল কাসেম ফজলুল হক, শাহজাদ কবির ও রাজিয়া এ্যাপলো। পরে স্বরচিত কবিতা পাঠ করেন দাওয়ুত হায়দার।

উক্ত সভায় বক্তারা বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিকের উপরে আলোকপাত করেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নায়নশীল দেশ ও সোনার বাংলা তৈরী করতে পারেন বক্তারা সেই আশাবাদও ব্যক্ত করেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর উপর একটি প্রামান্য চিত্রও প্রদর্শন করা হয়। সবশেষে ডিনার পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জার্মান আওয়ামীলীগ হামবূর্গ শাখার সভাপতি গাজী আব্দুল মওদুদ (রংকু), জার্মান আওয়ামীলীগ হামবূর্গ শাখার সাধারন সম্পাদক এ্যাপলো আলমগীর, বীর মুক্তিযাদ্ধা মাহাবুব আলম, রাজীয়া এ্যাপলো, কামাল সিকদার, সফিক সিকদার, মাহামুদ ভুলুসহ এবং স্হানীয় আওয়ামীলীগ হামবূর্গ শাখার সংগ্রামী সহযোদ্ধারা।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com