যুক্তরাষ্ট্রকে কোনো ছাড় নয় : আমির হাতামি

বুধবার, ০৮ জানুয়ারি ২০২০ | ৯:১৬ অপরাহ্ণ | 181 বার

যুক্তরাষ্ট্রকে কোনো ছাড় নয় : আমির হাতামি

যুক্তরাষ্ট্রের নতুন হামলার (প্রতিশোধ) সমানুপাতিক জবাব দিতে ইরান প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামি। এ খরব জানিয়েছে তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক। বুধবার রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ইরাকে মার্কিন লক্ষ্যবস্তুতে তেহরানের ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রতিশোধের প্রতিক্রিয়া সমানুপাতিক (সমান) হারে দেবে ইরান। যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় ইরানি কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানির হত্যার প্রতিশোধ নিতে বুধবার মার্কিন স্থাপনায় তেহরানের হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা স্বল্প মাত্রার ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছি। আমি আশা করছি এটি আমেরিকার জন্য স্বরণীয় শিক্ষা হবে।

এ সময় তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনকে সন্ত্রাসী সরকার উল্লেখ করে বলেন, ইরান মার্কিন প্রতিশোধের সমানুপাতিক জবাব দেবে।

শুক্রবার মার্কিন ড্রোন হামলায় ইরানের কমান্ডার জেনারেল কাসেম সোলেইমানির হত্যার প্রতিশোধ নিতে বুধবার ভোররাতে ইরাকে অবস্থিত মার্কিন জোটের বিমানঘাঁটি ‘আইন আল-আসাদ’সহ অন্য একটি ঘাঁটিতে হামলা চালায় ইরান।

একের পর এক ভূমি থেকে ভূমিতে নিক্ষেপণযোগ্য অসংখ্য ক্ষেপণাস্ত্র হামলা করে ঘাঁটিটিকে গুঁড়িয়ে দেয় ইরানি সামরিক বাহিনী। এতে ৮০ মার্কিন সেনা নিহতের দাবি করে ইরান। তবে ট্রাম্প এ হামলার প্রতিক্রিয়া জানান, সব ঠিক আছে। এর পর থেকে যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের তীব্র উত্তেজনা বিরাজ করছে।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com