সিরাজগঞ্জ প্রতিনিধি

কালভার্টের মুখ বন্ধ করে বিল্ডিং নির্মাণ সিরাজগঞ্জের বহুলীতে

বুধবার, ১০ জুলাই ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ | 428 বার

কালভার্টের মুখ বন্ধ করে বিল্ডিং নির্মাণ সিরাজগঞ্জের বহুলীতে

সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের বহুলী-ছোনগাছা রোডে বক্স কালভার্টের দু’পাশের মুখ বন্ধ করে বিল্ডিং নির্মাণ করছেন স্থানীয় প্রভাবশালী ব্যক্তি। ব্যক্তিদ্বয়রা হলেন আলোকদিয়া গ্রামের মো: হাবিবুর রহমান এবং ধীতপুর গ্রামের মজনু, নুর আলম ও আব্দুল বারী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বহুলী ইউনিয়নের নয়নজুলি, ছাব্বিশা, ধীতপুরকানু, আলোকদিয়া ও বহুলী গ্রামের কৃষি জমির পানি নিষ্কাশনের জন্য বহুলী-ছোনগাছা রোডে একটি বক্স কালভার্ট নির্মাণ করা হয়। কালভার্টের নিচ দিয়ে পানি নিস্কাশন করার জন্য ইছামতি নদী পর্যন্ত সরকারি জমি (হ্যালট) বা ক্যানেল রয়েছে। এই বক্স কালভার্ট নির্মাণ করার ফলে ক্যানেল দিয়ে বহুলী ইউনিয়নের ৫টি গ্রামের পানি নিষ্কাশন হয়ে ইছামতি নদীতে গিয়ে অবতরণ করে এবং গ্রামের কৃষকরা উপকৃত হত।

এবিষয়ে বহুলী ইউয়িনের ভূমি অফিসের নায়েব তারেক মোরশেদ বলেন, ‘বিষয়টি আমার জানা ছিল না, তবে সদর উপজেলা ভূমি অফিসকে অবগত করা হয়েছে। সারর্ভেয়ার এসে মেপে পরিমাপ করে যদি কালভার্টের মুখ বন্ধ হয়ে থাকে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান বলেন আমি ঘটনাটি জানতে পেরে ঘটনাস্থলে সারর্ভেয়ারকে পাঠিয়েছিলাম তারা সরেজমিনে দেখে এসেছে। পানি নিস্কাশনের সুব্যবস্থা করার জন্য সকল ব্যবস্থা নেওয়া হবে।

বহুলী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলম বলেন, এই কালভার্টে নিচ দিয়ে ৫টি গ্রামের পানি ইছামতি নদীতে গিয়ে পড়ত। কিন্তু এখন ৫টি গ্রামের পানি নিষ্কাশন বন্ধ হওয়ার ফলে স্থায়ী জলাবদ্ধতা সৃষ্টি হবার ফলে স্থানীয় কৃষকরা বছরে ৩টি মৌসুমের ফসল উৎপাদনের পরিবর্তে বছরে ১টি ফসল উৎপাদন করতে পারবে।

বহুলী ইউনিয়নের চেয়ারম্যান রুহুল আমিন সরকার বলেন, সরকারি জায়গা দখল ও কালভার্টের মুখ বন্ধ করে বিল্ডিং নির্মান করছে উর্দ্ধোতন কর্মকর্তার সাথে কথা বলেছি সারর্ভেয়ার এস মেপে দেখে গেছে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবে তারা।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com