ফ্রিতে কেন্দ্রে যেতে পারবেন ৬০ হাজার পরীক্ষার্থী

বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯ | ৮:০৬ অপরাহ্ণ | 279 বার

ফ্রিতে কেন্দ্রে যেতে পারবেন ৬০ হাজার পরীক্ষার্থী

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের বিনা ভাড়ায় পরীক্ষার কেন্দ্রে পৌঁছে দেয়া হবে। অভিনব এমন উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল জেলা অটোরিকশা, অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়ন।

আগামী ৬ ও ৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দুদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী ও অভিভাবকদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করা হবে। মানবতার কল্যাণে শ্রমিক সংগঠনের পক্ষ থেকে এমন উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন টাঙ্গাইল জেলা অটোরিকশা, অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন।

তিনি বলেন, ইতোপূর্বে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের সময়মতো কেন্দ্রে পৌঁছাতে না পারাসহ পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারার সমস্যার কথা শোনা গেছে। পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায়ের ঘটনা ঘটেছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী আর অভিভাবকদের এসব সমস্যা দূর করতে এ বছর ফ্রি পরিবহন সেবার উদ্যোগ নেয়া হয়েছে।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য ৬০ হাজার ৩৬৬ জন লড়বেন।

এমসিকিউ পদ্ধতিতে ৬ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিটে ২৬টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিটে ৩৪টি কেন্দ্রে এবং ৭ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিটে ১৪টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ ইউনিটে নয়টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com